[url=http://www.gulfup.com/?AomQ4i][img]http://www.gulfup.com/G.png[/img][/url]

বুধবার, ২০ মার্চ, ২০১৩

বিবর্ণ ভবিষ্যৎ





এই তো মনে হয় সেদিন
চোখ কান লেপের নিচে গুজে
তোমায় বলেছিলাম ভালবাসি !
তুমিও হয়তো শুনেছিলে
তোমার নীল রংয়ের কম্বলে মুখ লুকিয়ে !
হয়তো খানিকটা লজ্জা অথবা কেউ চলে আসার ভয়ে !
কথা যেন বের হচ্ছিল না !
আবার যখন বললাম ভাসবাসি
বললে পাগল একটা !
এমন পাগলামী কেন কর !
কেন বল এতোবার, ভালবাসি !
কেন ভালবাসো এতো ?
আমি যে কিছুই দিতে পারবো না তোমায় !
এমন কি প্রান ভরা ভালবাসা টুকুও না !
আমি হেসে বললাম আমায় দিতে হবে না কিছু !
শুধু বলতে দিও ভালবাসি !
তুমি বললে তাই হয় ? কেবলই কি নিয়ে যাবো শুধু স্বার্থপরের মত
তোমার ভালবাসা যত !
আমি বললাম তবে কেবল একটাই না হয় ভালবাসি বল !
আমার হাতটা একটা বার ধরে হেটো ঐ ইট বিছানো পথে !
যেখানে রইবে পড়ে হাজারো পলাশ ফুল !
আর একটা বার বস আমার সাথে ঐ দেবদারুর তলে !
তাকিয়ে থাকতে দিও কিছুক্ষন তোমার পানে !
তুমি বললে এটাও যে দিতে পারবো না আমি !
বলি, তাহলে না হয় মিথ্যে করেই বল একটা বার !
সেই জাদুকরি তিনটা শব্দ !
তুমি আবারও না বল !
বল সামনে বিবর্ণ ভবিষ্যৎ
সব কষ্টের রঙহীন ফুল গুলো ছেয়ে যাবো আমাদের !
তুমি ঠিকই বলেছিলে ! সামনে বিবর্ণ ভবিষ্যৎ !
আমি সেই রঙহীন ফুলের জন্য প্রস্তুত ছিলাম !
প্রস্তুত ছিলাম সামনের দিন গুলো !
কিন্তু বসন্ত বড় জলদি যেন শেষ হয়ে গেল !
রঙিন ফুল গুলো যেন বড় জলদি বিবর্ণ হয়ে গেল !
তবুও কোন অভিযোগ নাই !
কষ্ট তো হবেই !
আর তোমার উপর রাগ ?
এক বিন্দুও না !
কিভাবে রাগ করি বল ?
তোমার জন্যই যেন বুকের বাম দিকটা আবার কাঁপতে শুরু করেছিল !
এখনও কাঁপছে !
তবুও যেন বিবর্ণ ভবিষ্যৎ টা বড় জলদি চলে এল !
বড় জলদি !!

কোন মন্তব্য নেই: