[url=http://www.gulfup.com/?AomQ4i][img]http://www.gulfup.com/G.png[/img][/url]

রবিবার, ২৩ জুন, ২০১৩

কোন নারীর বুকে এখন রেখছ তোমার হাত ?



কবি কেমন আছ তুমি ?
কোন নারীর বুকে এখন রেখছ তোমার হাত ?
যখন বূষ্টি পরে রিমঝিম রিমঝিম ,
তোমার মুখ খানি ভেসে আসে আমার চোঁখে।
এমন কোন এক রিমঝিম সন্ধা মুখর বর্ষায়,
তুমি করেছিলে আমার নিরাবরন ।
বলেছিলাম কি দেখ এমন করে আমাকে তুমি ?
বলেছিলে আমি নাকি এক জীবন্ত দেবী,
তোমার কথার প্রেমে আমি বিলিয়ে দিয়েছিলাম সেদিন ,
তুমি মুখ রেখেছিলে আমার ঠোঁটে,
তোমার স্পর্শে আমায় হয়নি কিছুই ,
বলেছিলাম কি করো কবি ?
ব্যথা পাই ছারো আমায় ।
আর তখন তুমি বলেছিলে আমার ঠোটে জোড়া কমলা লেবু,
তার মাঝে হারিয়ে গিয়েছ তুমি ,
বিশ্বাস কর কবি তোমার এই কথা শুনে
আমার জীবনে প্রথম এসেছিল যৌবন ।
আমি বুঝেছিলাম আমি এক নারী ,
আমারো বাসনা জাগে, আমারো ভালো লাগে আদর ।
কবি জোর করে রেখেছিলে হাত আমার বুকে ,
আমি বলেছিলাম কি করো কবি ভয় হয় ।
তুমি বলেছিলে আমার বুকে আছে সোনার আপেল ,
পূথিবীর সুন্দরতম সেটি ।
কবি এর পর আমি বলিনি তোমায় কিছু ,
তুমি রেখেছিলে হাত আমার বুকে ।
তোমার আদরে আমি সেদিন আমি বুঝেছিলাম আমিও এক নারী ।
কবি আমি কোনদিন তোমার প্রেমে পরিনি ,
আমি ভালোবেসেছি তোমার কবিতাকে ।
মনে আছে কবি সেদিন বিকেল বেলায় তুমি এসেছিলে আমার ঘরে ।
শুনিয়েছিলে তোমার বিখ্যাত সেই কবিতা ভালোবাসি ভালোবাসি ।
আমি মুগ্ধ হয়ে বলেছিলাম কবি কি চাও তুমি ?
আজ তুমি কিছু চাও আমার কাছে ।
কবি জরিয়ে ধরেছিলে তখন তুমি ।
নিয়েছিলে টেনে বিছানায়। করেছিলে নগ্ন আমায় ।
কবি কিছুই বলিনি আমি , দিয়েছি তোমায় সব বিলিয়ে।
কারন তুমিযে কবি , তোমাকেই সব দেওয়া যায় ।
তুমিযে শোনাও ভলোবাসার গান ।
এর পর কতবারযে তোমায় বলেছি শুনাতে নতুন কবিতা,
তুমি শোনাওনি ।
কেন কবি তোমার কবিতার কলম কি গেছে হারিয়ে?
নাকি অন্য কোন নারীর বুকে এখন হাত রেখছ তুমি ?

কোন মন্তব্য নেই: