[url=http://www.gulfup.com/?AomQ4i][img]http://www.gulfup.com/G.png[/img][/url]

শনিবার, ১৩ অক্টোবর, ২০১২

অনু কাব্য- নেতা আমি...

 

অনু কাব্য- নেতা আমি


দেশ প্রেমিক নেতা আমি
দেশ সেবাই ধ্যান জ্ঞান,
নাইবা পেলুম ক্ষমতা,
আমিই দলের সেরা স্পোকসম্যান।
কথার বাণে ধরাশায়ী
শত্রু মিত্র সবাই ,
সমালোচনার মাঠে আমি
সাম্যের গান গাই ।
নিন্দুকেরা বলে নাকি
আঙ্গুর ফল টক।
না খেতে পেয়েই আমি নাকি,
করছি বক বক ।।

অবশেষে পড়ন্ত বেলায়,
ছিঁড়ল ভাগ্যের শিকে,
পিটিয়ে দিলাম ঢাক ঢোল,
ধরব বিড়ালটিকে।।

কিন্তু বিধি বাম!
আমিই নাকি বিড়াল পুষি,
রটল দুর্নাম।
দুর্মুখদের ক্যামনে বুঝাই
সবই ষড়যন্ত্র,
ড্রাইভার ব্যাটা জানে বোধ হয়
যন্তর তন্তর মন্ত্র ।
নইলে সে কেমন করে
গায়েব হয়ে যায় ?
হুট করে আবার ভাষ্য দেয়
টি ভি মিডিয়ায় ।

সবাই যতই উঠে পড়ে
করুক গর্জন।
ধুলোয় মিশানো কি অতোই সোজা,
৫০ বছরের অর্জন ?
দেশ প্রেমিক নেতা আমি
দেশ সেবাই ধ্যান জ্ঞান,
নাইবা পেলুম ক্ষমতা,
আমিই দলের সেরা স্পোকসম্যান।
কথার বাণে ধরাশায়ী
শত্রু মিত্র সবাই ,
সমালোচনার মাঠে আমি
সাম্যের গান গাই ।
নিন্দুকেরা বলে নাকি
আঙ্গুর ফল টক।
না খেতে পেয়েই আমি নাকি,
করছি বক বক ।।

অবশেষে পড়ন্ত বেলায়,
ছিঁড়ল ভাগ্যের শিকে,
পিটিয়ে দিলাম ঢাক ঢোল,
ধরব বিড়ালটিকে।।

কিন্তু বিধি বাম!
আমিই নাকি বিড়াল পুষি,
রটল দুর্নাম।
দুর্মুখদের ক্যামনে বুঝাই
সবই ষড়যন্ত্র,
ড্রাইভার ব্যাটা জানে বোধ হয়
যন্তর তন্তর মন্ত্র ।
নইলে সে কেমন করে
গায়েব হয়ে যায় ?
হুট করে আবার ভাষ্য দেয়
টি ভি মিডিয়ায় ।

সবাই যতই উঠে পড়ে
করুক গর্জন।
ধুলোয় মিশানো কি অতোই সোজা,
৫০ বছরের অর্জন ?

কোন মন্তব্য নেই: