[url=http://www.gulfup.com/?AomQ4i][img]http://www.gulfup.com/G.png[/img][/url]

শুক্রবার, ৮ জুন, ২০১২

কথা রাখনি




কথা রাখনি


নির্ঘুম রাতের আলো আধাঁরীতে
না পাওয়ার নিদারুন কষ্টকে বুকে ধারন করে;
প্রতিটি মুহুর্ত তোমার জন্য উদগ্রীব হয়ে থাকি।
শুনেছিললাম পবিত্র ভালোবাসায় কোনো পরাজয় নেই;
এখন দেখছি সব মিথ্যা!
আসলে প্রতিটি মানুষের হৃদয় বাস্তবতার কষাঘাতে চার দেয়ালে বন্দি।
কথা ছিল গ্রাম্য মেঠো পথে হাত ধরে বসে থাকব
সন্ধ্যা গোধুলীর পূর্ব মূহুর্ত পর্যন্ত।
পড়ন্ত বিকেলের অস্তমিত সূর্যের পানে চেয়ে;
কিন্তু তা হয়নি, কেন তা জানি না।
এ সত্যটা আগে বুঝতে পারিনি;
এখন বুঝতে পারছি ভুল করে।
হয়তো একদিন আমিও হারিয়ে যাব ওই মেঘের দেশে।
মেঘ আমাকে বৃষ্টি হয়ে ফিরিয়ে দিলে;
যাব সাগরের কাছে।
আমার সমস্ত বেদনা তাকে গিয়ে বলব;
আজ থেকে আমিও তোমাদের দলে।
আমি হারিয়ে গেলেও আমার ভালোবাসা রয়ে যাবে;
সেই অনুভূতিটুকু মনে রেখ।
আমি স্বপ্ন হয়ে এসে তোমাকে ছোঁয়ে যাব।
ভুলে যাব কি না তোমায় বলতে পারি না ?
মনের অজান্তে কোনোদিন খুঁজব কি না জানি না ?
স্মৃতি যদি কাঁদায় নিজেকে আড়াল করে রাখব;
তবুও ঝরা ফুলের মতো কোনো গন্ধ ছড়াব না,
কারন; তুমি তোমার কথা রাখনি!!!



********************
৭ জুন ২০১২ , ২৪ জ্যৈষ্ঠ ১৪১৯ , ১৭ রজব ১৪৩৩
সৌদি আরব, আল-বদর।

কোন মন্তব্য নেই: