[url=http://www.gulfup.com/?AomQ4i][img]http://www.gulfup.com/G.png[/img][/url]

বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০১২

তোমাকে জন্মদিনের শুভেচ্ছা.....

 

তোমাকে জন্মদিনের শুভেচ্ছা

০২ রা জুলাই, ২০১০ বিকাল ৪:১৬

 


প্রথম যেদিন তোমায় দেখি
ঘনকালো মেঘে ঢাকা আকাশের তলে,
ছুটন্ত বাতাশও ছিল সেইদিন।
শুধু তোমার চুলগুলো অসহায় ছিল -
লালকাল ফিতার পরশে বাধা।
সেদিন কিন্তু অতটা ভাল লাগেনি তোমায়
এতটা ভালবাসতেও বোধ হয় পারিনি।
কিন্তু যত দিন যেতে লাগল, সবার মুখে শুধু তুমি আর তুমি।
নিজেকে অনেক বেধে রাখতে চেয়েছি,
অবুঝ আবেগটাকে কতবার বুঝিয়েছি,
বাস্তবতার শেকলের দিকে কাঁদ কাঁদ চোখে তাকিয়ে
পাগলামিটা বেধে রাখতে চেয়েছি কতবার।

কিন্তু তা কি পেরেছি বল।
নীল শাড়িতে জরিয়ে, আর কপালে নীল টিপ পরে
যেদিন তুমি দাঁড়ালে আমার পাশে,
আমার দিকে এক পলক তাকালে খোলা চুলে,
তোমার সেই ঘনকালো এলোমেলো চুলগুলো
স্থবির বাতাশ কে আকুল করে দিয়েছিল সেই দিন।
ধীরে ধীরে আমার হৃদয়ে যেন তুমি ঝর তুলতে লাগলে,
ধীরে ধীরে পরিধিটা যেন বৃত্ত হয়ে উঠল।
কেন্দ্রে কেবল আমি, যেন এক অসহায় বিন্দু।

কত ছোট্ট একটা জীবন আমার,
অথচ কত কাজ, কত চাপ, কত কর্তব্য
কত ব্যাস্ততা।
তবুও সবকিছু ভুলে; কেমন যেন স্তব্ধ হয়ে গেলাম সেইদিন থেকে।
এরপর?
কত প্রহর দিয়েছি তোমায় প্রতিদিন
তোমার নীল মুখটাতে কতবার একেছি আলপনা।

কিন্তু বাস্তবতার নোংরা মানুষটা
যখন আমার হাত ধরে হ্যাচকা টান মেরেছে -
তখন কতবার তোমায় ভুলতে চেয়েছি,
কতবার তোমার মুখ দেখবনা বলে -
চিরবিদায় জানিয়ে রেহাই খুঁজেছি
কিন্তু তুমি কি তা হতে দিয়েছ বল?

যতবার ছুঁটেছি তোমা থেকে বিপরীতে
ততবার এ হৃদয় আমার পুড়েছে,
এ আনন্দ আমার বিষন্ন হয়েছে,
অস্থির মন নিয়ে যেখানে ছুটেছি
শুধু তোমার মায়ামাখা মুখটা
ভেসে উঠেছে দু’চোখের সামনে।

ফেসবুক তুমি এত মন পোড়াও কেন বল’ত
কেন সবসময় কেড়ে নাও
আমার আদরের প্রহরগুলো।
তবে যাই হোক তোমার জন্মদিনে
আজকের প্রহরটা না’হ্য় তোমাকেই দিলাম।
শুভ জন্মদিন তোমায় ফেসবুক।

কোন মন্তব্য নেই: