[url=http://www.gulfup.com/?AomQ4i][img]http://www.gulfup.com/G.png[/img][/url]

বুধবার, ৭ নভেম্বর, ২০১২

সবি বুঝো কেবল মালি মনের কথন বুঝো না !


সবি বুঝো কেবল মালি মনের কথন বুঝো না !


সহজ সরল চরিত্রের এক প্রেমিক আমি। বিকেলের অণু রোদ আমার নিকট বড় ক্লান্তির ! নিশীথে জোনাকির আলো আমার ভ্রান্তি বাড়ায় ! তবুও আমি প্রেমে অটল প্রেমিকপুরুষ । কঠিন প্রেমের মায়ায় বেঁধেছি তার হৃদয়ের সাথে আমার হৃদয়। ভালবাসার আকর্ষণে আমাদের প্রেম যেন একি দেহের দুটি অংশ। যার এক অংশ কষ্ট পেলে অপর অংশ কাতর হয়। এক অংশে রক্ত ঝরলে অপর অংশ রক্ত বিলিয়ে দেয়। তবুও কেন তার চোখে-মুখে এত সংশয় ?

তার চোখে ছলনার ডিঙ্গা বয় অথচ আমাকে খুশী করতে আমার ওষ্ঠের সম্মুখে তার ওষ্ঠ ছোঁয়াতে মগ্ন থাকে সারাক্ষণ! চুম্বনের বিপরীতে স্বতস্ফুর্ত চুম্বন ! তারপরও ছেড়া-কষ্ট আমার হৃদয়ের মাঝে থেকেই যায়। বেশী ভালবাসলে বুঝি এমনি হয়।

নিষ্কলঙ্ক বিশ্বাস মুখ লুকোয় আড়ালে। আপন শক্তি ক্রমাগত নুয়ে পড়ে । মনের কলকব্জা গুলো অনাদরে-অবহেলায় পড়ে থাকতে থাকতে ধীর ধীরে মরিচার শিকার হয়। তখন মনের সাথে মানুষটাকে মেলানো খুব কষ্টকর হয়। নিষ্কলঙ্ক বিশ্বাসের রোদনে আমার আপন শক্তি ক্ষয়ে গেছ্যে দিনকে দিন। শক্তি-সামর্থের কলকব্জায় মরিচা পড়েছে। আমি নষ্ট কলের মত অনাদরের পাত্র হয়েও প্রেম ভিক্ষা চাই।

আমার প্রেমের শরীর আবার হাসুক। জলতরঙ্গে হৃদয়ের হাহাকার গুলো নিজেদেরকে বিসর্জন দিক ।

ফুল যদি নাইবা হও কাটা হয়ে মন বাগানে এসোনা একটি বার। আমি ভ্রমর নাইবা হতে পারি একজন সাদা মনের মালি হতে পারবো। মালি কি প্রেমিক হতে পারে না ? নাকি মালির মন থাকতে নেই ? এই জনমে না হয় অন্যজনমে যদি একটি বারের জন্য জন্মাই তবে আমি যেন মালি হয়ে-ই জন্মাই। আমার বাগান সুদ্ধ যেন একটি গোলাপ গাছ থাকে। যাতে ফুল থাকবে না ; পাতা থাকবে না ,শাখা-প্রশাখা কিছুই থাকবে না। থাকবে কেবল ভালবাসার একটি কাঁটা। যেখানে তুমি থাকবে , তোমার আলতো ছোঁয়া থাকবে ; আর অভিনয় বিহীন ভালবাসা গ্রাহী একটি মন থাকবে। সেই কাঁটার তীক্ষ্ণতায় আমার ভালবাসার শরীর আমি রক্তাক্ত করবো বারবার।

ওগো সুনয়না, সবি বুঝো কেবল মালি মনের কথন বুঝো না !

কোন মন্তব্য নেই: