[url=http://www.gulfup.com/?AomQ4i][img]http://www.gulfup.com/G.png[/img][/url]

বুধবার, ৭ নভেম্বর, ২০১২

কাতানের লাল টিপ…


একটা অসহ্য বিষয় দিয়ে শুরু করি, সবার বিয়ে কেন ২০ তারিখে? চার চারটা বিয়ে আমার ২০ তারিখে? আমি কোনটা ছেড়ে কোনটায় যাব? তাও আবার সব বিয়ে রাতে। দিনে হলেও হত। ভাবতেই খারাপ লাগছে যে খুব কাছের দুইজনের বিয়ে ২০তারিখে। এখন আমার কি করা উচিত? Should i dance or just vent my frustration out over here? খুবই চিন্তাই আছি। এমনকি আমি রাতে বসে বসে আমার বান্ধবীদের সাথে প্ল্যান করি কি বলে কাকে কাটাব। আমি আবার পানি যেদিকে গড়ায় সেদিকে গড়াই। যেই বিয়েতে সবাই যাবে আমিও সেই বিয়েতে যাব। একা একা আনন্দ করার থেকে দুষ্টু গরুর দলে থাকা ভাল তাই না?
Ahhsome বিষয় হচ্ছে আমি প্রায় এক বছর পর ঘটা করে শাড়ি পরব। শাড়ির সাথে আমার শৈশবে এত বেশি আন্তরিকতা ছিল যে এখন এই বয়সে মানে Twenty something এ এসে শাড়ি দেখলেই আমার মেজাজ গরম হয়ে যায়। একতো শাড়ি পর তার উপর মিলিয়ে ব্লাউজ বানাও, ব্লাউজ এর আবার বাহারি ডিজাইন আছে সেগুলো একে একে টেইলর কে দিয়ে সাজাও। আমার শাড়ির না যত দাম তার থেকে বেশি টাকা ব্লাইজ বানাতেই নিয়ে নিল আমার টেইলর। মাঝে মাঝে মনে হয় নিজেই একটা সেলাইন মেশিন নিয়ে বসে যাই। যত টাকা টেইলর কে গত কয়েক বছরে দিয়েছি তত টাকা দিয়ে আমার আর কিছু না হলেও একটা সেকেন্ড হ্যান্ড গাড়ি হয়ে যেত। হ্যাঁ, যেই প্রসংগে বলছিলাম, আমার শাড়ি পরা নিয়ে এইবারো এক বিশাল গ্যাঞ্জাম লেগে গেল। পরশু দিন হলুদ আর আমি কনের বান্ধবি হয়ে এখনও শাড়ির সাথে ব্লাউজ মিলাতে পারলাম না। Sniff*
এই সব গ্যাঞ্জামের থেকেও আরেক বড় গ্যাঞ্জাম আছে… বলুন তো কি?
কনে একটু আগে ফোন দিয়ে বলল, যেই অনুষ্ঠানটা অফিসার্স ক্লাব এ হবার কথা, সেই অনুষ্টান অফিসার্স ক্লাব এ আর হচ্ছে না। ঐ দিন নাকি তারা সকল অনুষ্টান বাতিল করেছে। কেন করেছে কেও জানে না। যাই হোক এখন হলুদ কনের নিজ বাস ভবনে হচ্ছে। তাহলে আমি একটা রিক্স নিতে পারি বলুন? আমার সকল সমস্যার সমাধান আসলে কনে নিজেই করে দিল। যেই পোজ মেরে আমি হলুদে যেতে চেয়েছিলাম আমাকে সেই হলুদে এখন একটু কম সাজলেও কেও চোখে দেখবেনা :P ছাদের উপর করুন আর সামনের উঠানে, ক্লাব এ যেমন ঝকমারি বাতি লাগানো থাকত তা থেকে বাসার হলুদের আয়োজন অনেক কম আলোয় হবে। সুতরাং আমি আর ব্লাউজ নিয়ে ভাবছিনা। এখন কালো ব্লাউজ পরলেও আমাকে কেও দেখবেনা । :P
ওহ! শাড়িটা না দেখালেই নয়, আমার মা’র শাড়ি, না হলেও ত্রিশ বছর আগের শাড়ি।
 
এর সাথে লাল সবুজের কাঁচের চুড়ির সাথে এন্টিক এর বালা, স্টোন এর বালা এবং কাতানের পাড়ের চূড় পরলে কেমন হবে? সাথে বড় ঝুমকা এবং মস্ত বড় একটা লাল টিপ! উফফফফ… আমি এত খুশি কেন? বান্ধবীর বিয়ে নাকি নিজের সাজুগুজু করার সুবর্ন সুজোগ পেয়ে! সাজের ব্যাপারে আমি বরাবরই একটু বেশি খুশি থাকি। সব কিছু যেন ভাল ভাল হয় এই দোয়া চাই সবার কাছ থেকে এবং আমার বান্ধবীর বিবাহিত জীবন যেন অনেক সুখের হয় সেই জন্যও আমি দোয়া প্রার্থী।
হলুদ খেয়ে এসে ahhsome experiences নিয়ে আমি আবারো আসব কিন্তু তার আগে আমাকে জানাতে হবে বিয়ের জন্য কি উপহার কিনলাম যেটা না কিনেই আমি হৈ চৈ করছি !

কোন মন্তব্য নেই: