[url=http://www.gulfup.com/?AomQ4i][img]http://www.gulfup.com/G.png[/img][/url]

বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০১১

কে তুমি

কে তুমি

কে তুমি?
কে তুমি বলো তো?
একটু খানি পরিচয়টা দাও তো
তোমার পরিচয়টা জানার জন্যে
হৃদয়টা যে আমার ব্যাকুল হয়ে উঠে।


কে তুমি?
কেন তুমি তোমার পরিচয়টা দাও না;
একটুখানি কথা খুলে বলো না
তুমি কি বোবা!
না ইচ্ছে করেই বলছো না?


কে তুমি?
আমার দিকে একটু চোখটা দিয়ে দেখ না,
কেনই বা তুমি চোখের চশমাটা খুলো না;
না তুমি অন্ধ!
তাই আমার দিকে ফিরেও তাকাও না।


কে তুমি?
ওঁ তুমি তো আবার বোরখা পড়া
চোখে আবার কালো চশমাটা লাগা;
কেমনে তোমায় চিনব আমি?
তবুও তো পরিচয়টা দিচ্ছ না তুমি?


কে তুমি
তাহলে কি ভাববো তোমায়?
ভূত,পরী না মানুষ!
যদি ভূত-পরী হও তাহলে দূর হও
আর যদি মানুষই হও তাহলে কথা কও।


কে তুমি?
কথাও বললে না পরিচয়টাও দিলেনা;
তাহলে কেনই বা দাঁড়িয়ে আছ তুমি
তোমার কি হাজব্যান্ড রয়েছে পিছনে,
তার জন্য অপেক্ষা করছ এত দীর্ঘ সময় ধরে?


কে তুমি?
কেনই বা দাঁড়িয়ে আছ তুমি
তোমার দাঁড়িয়ে থাকার রহস্যটা কি!
যদি হাজব্যান্ড না থাকে তোমার
তাহলে তুমি ভালবেসে ফেল আমায়!!


কে তুমি?
যদি পরিচয় নাই দাও তুমি
তাহলে এখান থেকে চলে গেলাম আমি
পিছন থেকে কেন টেনে ধরলে তুমি?
আসলে বলো তো কে তুমি?

কোন মন্তব্য নেই: