[url=http://www.gulfup.com/?AomQ4i][img]http://www.gulfup.com/G.png[/img][/url]

শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০১১

অনেক দিন পর আমি...

অনেক দিন পর আমি...
অনেক দিন ধরে আমি ব্লগে আসি না। আবার আসলেও আমি অফলাইনে থেকে কিছু লিখা পড়ি।আসব আসব করে আর আসা হয়ে উঠেনা।অবশেষে এসেই পরলাম……..

” একটু কাঁদব বলে “

অনেকদিন কান্নার স্বাদ পাইনি
দু-ফোঁটা অশ্রু নিয়ে বসে ছিলাম
একটু কাঁদব বলে।

ভেবেছিলাম তুমি আসবে;আর
তুমি এলেই তোমাকে জড়িয়ে ধরে কাঁদব।
কেন কাঁদতাম জানি না,হয়ত তোমাকে ছাড়া
এতগুলো দিন আর রাত আমি কি করে পার
করেছি! তা ভেবেই কান্না পেত।
নয়ত তোমাকে কাছে পাবার আনন্দেই কাঁদতাম।

কিন্তু তুমিতো এলেই না;
কি করে কাঁদব আমি?

তোমার আসা আর কোন দিনই হবেনা
সেটা জানি,কিন্তু কান্না পায়না কেন বলতো?
হাসতেও তো পারিনা এখন।

তোমার না আসা কি আমায় কষ্ট দেয়নি?
নাকি আর একটু বেশী কষ্ট পেলে কাঁদতাম আমি?
মানুষ কতটুকু কষ্ট পেলে কাঁদে সেটা যদি জানা যেত;
তবে আমি ঠিক ততটুকু কষ্টই পেতাম।
কারন আমিতো একটু কাঁদতেই চেয়েছিলাম;
নাকি আমার ভেতরটা নীরবে কাঁদে!
আমি টের পাইনা,শুধু বাহির নিয়েই পরে
থাকি আমি।
তবে কি আমার আর কোন দিনই কাঁদা হবে না?

কোন মন্তব্য নেই: