[url=http://www.gulfup.com/?AomQ4i][img]http://www.gulfup.com/G.png[/img][/url]

সোমবার, ৫ ডিসেম্বর, ২০১১

পিছু ফিরে চেয়ো না ....


পিছু ফিরে চেয়ো না

অক্টোবর ২৭, ২০১১

(উৎসর্গঃ- “রুকসানা রুকু”,যাকে ভালোবেসেছিলাম।কিন্তু কখনো বলা হয়নি।অথচ সে বলেছিল,তবে কখনো ভালোবাসেনি)
 আবার কখনো যদি,
 পিছু ফিরে চাও।
 পাড়ি দেয়া পথ মাঝে,
 স্মৃতি খুঁজে পাও।
দেখবে নিঃস্ব আমায়,
 ব্যাকুল উদাস বেশে।
 নিয়তির স্মৃতি বাহী,
 রুক্ষ এলো কেশে।
হয়ত জাগবে দয়া,
 জাগবে অতীত কথা।
 হৃদয়ের কোনো কোনে,
 জাগবে পুরনো ব্যাথা।
হাজার স্মৃতির পাতা,
 ঝরবে জঁবা হয়ে।
 মাতাল বোশেখী ঝড়,
 আচমকা যাবে বয়ে।
ভিজবে গাল দু’টো,
 নোনা জল বহতায়।
 ডুবে যাবে প্রেম আর-
 বিরহের মোহনায়।
তার চেয়ে এই ভাল,
 পিছু ফিরে চেয়ো না।
 আমার ধ্বসে যাওয়া,
 স্মৃতি টুকু নিয়ো না।
আমিও চাইনা তোমায়,
 জীবনের এই পথে।
 চলে যাও নিভৃতে,
 আগামীর দূর রথে।
আমার আমাকে তুমি,
 ছেড়ে দাও শুণ্যে।
 আমি থাকি পাপে আর-
 তুমি বাঁচো পুণ্যে।
যত ভুল অপরাধ।
 দায় সব আমারি।
 তুমি সদা নিষ্পাপ,
 আধ ফোটা পাপড়ি।
অযথা ভুলে তাই,
 পিছু ফিরে চেও না।
 আমার বিষাদ পথে,
 স্মৃতি খুঁজে নিও না।

কোন মন্তব্য নেই: