[url=http://www.gulfup.com/?AomQ4i][img]http://www.gulfup.com/G.png[/img][/url]

বুধবার, ১৮ জুলাই, ২০১২

দিয়াছ যা তুমি - সেতো ভালবাসা নয় !!!


দিয়াছ যা তুমি - সেতো ভালবাসা নয় !!!

 

 
যদি একটু ভালবাসা পাই,
সেই আশায়
আমি কতবার গিয়াছি
তোমার হৃদয়ের কাছাকাছি !
আমার ভালবাসা - মাথাকুটে মরে
তোমার হৃদয়-দুয়ারে।
তবুও তুমি দিলে না ঠাঁই
কেবল মিথ্যে ভরসাই
করে গেলাম আমি ;
দিয়াছ যা তুমি
সে তো ভালবাসা নয় ! তোমার মনের
ভিতর বাড়িছে ঘৃণা, বানের
জলের মতোই। তবুও কি অব্যক্ত আকুতি
আমার এ হৃদয়ে ! চোখ দুটি
ব্যস্ত সদা প্রহরীর
ন্যায় , যদি কভূ আস সরু গলির
পথ ধরেই ! আহা,কী অতৃপ্ত পিপাসা
আমার বুকের ভিতরে , ভাষা
যে নেই - তা বুঝাই কী করে ?
কত ব্যথা আছে এই বুকের গভীরে !

একদিন চলে যাব হায়
দূর-বহুদূরে ! নিবিড় মগ্নতায়
দিব একা ডুব অচেনা অন্ধকারে ;
পরম শূণ্যতারে
বুকে নিয়ে হয়ে যাব লীন
তোমার কাছে , কোনদিন
মাড়াব না আর চেনা পথগুলি,
ভুলিয়া যাইব সকলি
চিরতরে - কেবল তোমাকে ছাড়া ;
আমি তো বাঁধনহারা -
নেই পিছুটান,
ছিল যা - সবই গেছে ভেসে
উজান স্রোতের গ্রাসে !
তাই বড় বেদনাতে
বের হয়েছি আজ পথে ,
পথেই থাকিব নিশি-দিন ;
চলিব বাকীটা পথ হয়ে উদাসীন।
 

কোন মন্তব্য নেই: