[url=http://www.gulfup.com/?AomQ4i][img]http://www.gulfup.com/G.png[/img][/url]

শুক্রবার, ২০ জুলাই, ২০১২

শ্রাবণ বরিষণে কান্নাগুলো ঝরে পড়

শ্রাবণ বরিষণে কান্নাগুলো ঝরে পড়

Photobucket

তোমার একটু সময় চুরি করবো বলে
নিজেকে সাজিয়েছিলাম নীলাম্বরী সাজে,
মাথায় গুজেছিলাম সদ্য ফোটা
হলুদ কদম ফুল,
হাতে পড়েছিলাম নীল রেশমী চুড়ি
যেনো চুড়ির টুনটান সুরে
কাছে আসো তুমি।
তোমার মনকে জয় করবো বলে
শ্রাবণের অঝোর ধারায় ভিজেছিলাম আমি
অপেক্ষার প্রহরগুলোকে সাথী করে,
একপলকের একটু দেখায়
নিজেকে শপে দিতে তোমার বুকে,
যদি ভালবাসো আমায় তুমি।
এক আকাশ ভালবাসা দিবো বলে
বৃষ্টিকে বলেছিলাম আজ যেনো সে না ঝরে,
নীলাকাশের মেঘের ভেলায়
স্বপ্নগুলোকে ভাসাতে,
মেঘকে বলেছিলাম
ধীরে ধীরে বয়ে যেতে
যদি তবু তুমি কাছে আসো আমার।
তোমার চলার পথের সাথী হয়ে
চলতে চেয়েছিলাম আমি,
যেনো পিছিয়ে না পড়ো তুমি,
তোমার কষ্টগুলোকে সাথী করে
আমার সুখগুলোকে তোমাকে দিতে চেয়েছিলাম
তবু তুমি ভাল থাকো ।
তারপরেও হয়নি তোমার এতটুকু সময়,
তাকাতে আমার পানে, বুঝতে আমার ভালবাসা
যা শুধু তোমার জন্য কেঁদে ঝরে পড়ে
শ্রাবণে প্রতিটি বৃষ্টি কণার সাথে।

কোন মন্তব্য নেই: