[url=http://www.gulfup.com/?AomQ4i][img]http://www.gulfup.com/G.png[/img][/url]

সোমবার, ১৪ নভেম্বর, ২০১১

একটি কবিতা লিখবো বলে !

টি কবিতা লিখবো বলে
হাসনাত রিদুয়ান | অগাষ্ট ১০, ২০১১

কত রাত পার হয়েছে বিনিদ্র !
কিছু লিখব বলে, কবিতার খাতায়
বারেবারে কলমের আচড়, কাগজে
অর্থহীন আকিবুকি ; নির্মম উত্তেজনার খেলা,
অতঃপর একরাশ গ্লানি,
ব্যর্থতায় চুল ছেড়ার দশা ;
টেনে হিচড়ে বের করার চেষ্টা
নিজের ঠুনকো আবেগের থলি
শুধু একটি কবিতা লিখবো বলে ।
হয়নি কিছুই পাওয়া । আশা কফিনে
বারেবারে হয়েছে পেরেক ঠোকা ।
জানে শুধু অর্ন্তযামী ; বিফল বিরহে
দু:সহ বেদনা দহনে, পুড়ে পুড়ে খাক
অন্তর আত্মা আমার । তবু কবিতার
পাই নি কো দেখা । কি দেইনি তোমায়
কবিতা ?? বলতে পারো ??
আমার সত্যিকারের প্রেম, নিভৃত
ভালবাসা, উজাড় করে দিয়েছি
শুধু তোমায় দেখবো বলে ।
আমার জীবন যৌবন, সব টুকু
তোমাতে করেছি সমর্পন
তবু নিষ্ঠুর তুমি দাওনি সাড়া !
দিয়েছ শুধু একবুক কষ্ট, নিরাশার
আধার গ্রাস করেছে আমায়
নিস্তব্ধ সন্ধ্যার মত । ভালবাসি তোমায়
এখনো আগেরি মতন, তবে
এখন আমি মৃতদের দলে ।
তোমায় আর চাই না দেখতে তাই,
নিজের মতন করে । কবিতার সুবাস
আর জাগায় না আমার হারানো
কামনা দীপ্তি । গানের সুর
এখন অর্থহীন কথার বন্যা ।
তুমি আর অনন্যা নও হে কবিতা ।

কোন মন্তব্য নেই: