[url=http://www.gulfup.com/?AomQ4i][img]http://www.gulfup.com/G.png[/img][/url]

রবিবার, ১৯ আগস্ট, ২০১২

ভালোবাসার অভিমান ..


ভালোবাসার অভিমান
যখন ইচ্ছে ভালোবাসা, কাছে টেনে নেয়া
উনিশ থেকে বিশ হলেই ছুঁড়ে ফেলে দেয়া
দেখছি আমি প্রথম থেকেই নতুন কিছু নয়
অভিমানে কষ্ট যে পাও তাতেই আমার ভয়।


তুমি আমি দুই ভুবনের করি দুই সংসার
কষ্ট পাওয়া তোমার একার আমি যে কোন ছার
নিজের ধ্যানে মগ্ন থেকে ভুল করি যে-কেউ
কথার ঝড়ের ফলশ্রুতি অশান্ত এক ঢেউ।


রাগের ঝড় মনের মাঝে বাষ্প হয়ে ফোটে
কথার কাঁটায় মনের মাঝে ঝড় তুলে যে উঠে
অভিমানের কথার চাবুক ঝড়ের মত চলে
অসংলগ্ন গালাগালি বরফ যে যায় গলে।


মনের মাঝে বয়ে চলে রাগের রূপান্তর
একটি ভুলেই দূর করে দাও অন্যরকম পর
অপেক্ষাতে বসে বসে আমি যখন থাকি
তুমি থাক ব্যস্ত তখন তোমার তাতে কি?

ভুলো মনের মানুষ আমি ভুল করি তা মানি
ভেবো একবার মাশুল গুনতে কাঁদতে আমি জানি
কত করে বোঝাই তোমায় বকা-ঝকা আর না
মনের ভেতর দিও উঁকি দেখতে পাবে কান্না।


অন্ধ তুমি রাগলে তখন সবকিছু যাও ভুলে
রক্ত ঝরাও হৃদয়েতে গালির ঝড় যে তুলে
অপমানের কথার চাবুক আমার পিঠের পরে
কষ্টগুলো বুকের ভেতর কান্না হয়ে ঝরে।


বুঝবে হয়তো ভুল তোমার ভাঙ্গবে অভিমান
আজকে না হয় সয়ে যাব তোমার অপমান
তোমায় আমি ভালোবাসি বুঝবে এক দিন
শুধব আমি তোমার দেয়া ভালোবাসার ঋণ।


215610_140835335988528_4359991_n

কোন মন্তব্য নেই: