[url=http://www.gulfup.com/?AomQ4i][img]http://www.gulfup.com/G.png[/img][/url]

বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১২

''ফিরাও তরী তীরের দিকে''


''ফিরাও তরী তীরের দিকে''



বুকের পাজরে ভালবাসায় কাঁটা হয়ে আছো
অমিয় ব্যাথারা করে হাশফাশ,
একবারও তো বললে না আজো
আমাকে তুমি কতটা ভালবাসো?

টেম্পসের রাতের কালো পানিতে
তারারা মিটমিট করে জ্বলে
কি করে রইলে বলো, এই আমাকে ভুলে?

রাতের কালো আকাশে সলিলোকি হয়ে
তোমারই পথ চেয়ে আকুল হৃদয়ে
বসে ভাবি, কবে, ওগো কবে তুমি আসবে?
গ্রহন করবে এই সামান্য আমিরে।

টরকুয়ারী’র নির্জন রাস্তায় প্রচন্ড বৃষ্টির প্রচন্ড ঝাপটায়
যখন, ঠান্ডা ফোটারা চোখে মুখে এসে পরে
ভাবি, তুমারি চুম্বন সে, যার আশায় আছি বসে
হাজার বছর ধরে, কত নগর কত সভ্যতার গোড়া পত্তন করে।

দিগ বিজয়ী বীর আমি তো নই
তাই ত আমি ধীর হয়ে রই
অথচ তুমি তো জানো
এমনটা আমি কখনই নই,
অধীর হৃদয় নিয়ে বসে থাকি টুরকুয়ারী’র লেনে
তৃষ্ণার্ত চোখ থাকে ২৭ নাম্বার বাড়িটার দিকে,
কারন, সেখানেই যে আমি বাস করি
তোমারই হৃদয় চার্চের গম্ভির কথপোকথনে।

বলি, আমাকে ভুলে, ভাল থেকো,
বুকের পাজরে ভালবাসায় কাঁটা হয়ে আছো
অমিয় ব্যাথারা করে হাশফাশ,
ভুলেও কখন জানতে চাইব না আর
কি করে, বল কি করে
ভুলে রইলে, এই আমাকে ভুলে?

কৃষ্ণ রাতের টেম্পসের বিষন্ন বাতাসও কিছু বলে
কানে কানে এই সামান্য আমিরে,
জানতে চেয়ো না সে কি বলে,
নিঃশব্দ বিষন্ন কথা, শুনতে কি পাবে?

কোন মন্তব্য নেই: