[url=http://www.gulfup.com/?AomQ4i][img]http://www.gulfup.com/G.png[/img][/url]

রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১২

প্রিয়ার মুখের মিষ্টি কথা!


প্রিয়ার মুখের মিষ্টি কথা!




প্রিয়ার মুখের মিষ্টি কথা,
এখনো হৃদয়ে আছে গাঁথা।
সে সব ছিল কথার কথা,
বুঝলাম এখন পেয়ে ব্যথা!

সাগর সেচে দিবে মুক্তা এনে,
আত্বহারা হয়েছি এমন কথা শুনে।
মরুভূমির আছে যত বালু কনা,
তার চেয়েও বেশী প্রতিশ্রুতি শুনা!
জোৎস্না স্নাত মাঘি পূর্নিমার রাতে,
বিনীদ্র রজনী কাটাবে আমার সাথে।
ভালবাসার কঠিন উঞ্চতার বলে,
হিমালয়ের হিমবাহু যাবে গলে!
আকাশের মত বিশাল উদারতা,
আমার প্রিয়ার মৌন নিরবতা।
আমাজানের মত দীর্ঘ খরশ্রোতা,
আমার প্রিয়ার খোপায় বাঁধা ফিতা!
সহ্য করবে আঘাত করি যত,
দৃঢ় মনোবল চিনের প্রাচিরের মত!

পিছনের সব প্রতিবন্ধকতা ভুলে,
প্রিয়া আসবে আমার সঙ্গে চলে।
আমি মানসিক ভাবে প্রস্তুত হলে,
আমাকে একটু দেরি করতে বলে।

আমি যাচ্ছি অপেক্ষার প্রহর গুনে,
আকাশ ভেঙ্গে সংবাদ এল কানে!
আমার প্রিয়া এখন অন্য খানে,
তাঁকে নিয়ে সংসার করছে অন্যজনে!

অর্থ সম্পদ ছিল যা কিছু,
ঢেলেছি আমি সব তাঁর পিছু।
আমি আজ পথের ভিখারি,
ছলনাময়ী এক প্রেমের শিকারি!

কোন মন্তব্য নেই: